ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

দেশীয় তৈরী বন্দুক উদ্ধার

চকরিয়ায় পিকআপ ভর্তি ৫টি চোরাই গরু ফেলে পালিয়ে গেছে চোরের দল 

এম জিয়াবুল হক, চকরিয়া  ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাঁসেরদীঘি এলাকা থেকে ৫টি চোরাই গরু, একটি দেশীয় তৈরী বন্দুক ও একটি পিকআপ জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ জুলাই) ভোররাত ৫টার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাসেরদিঘি এলাকায় স্থানীয় লোকজন ধাওয়া করলে পিকআপ ভর্তি গরু ফেলে পালিয়ে যায় চোরের দল। এসময় খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গাড়ি তল্লাশি চালিয়ে সেখান থেকে দেশীয় তৈরী একটি বন্দুকও উদ্ধার করে।
প্রত্যক্ষদর্শী লোকজন জানান, বৃহস্পতিবার ভোর আনুমানিক ৫টার দিকে কক্সবাজারের যে কোন এলাকা থেকে পাঁচটি গরু চুরি করে মহাসড়ক হয়ে চকরিয়া উপজেলা সদরে ফিরছিল চোরের দল। এসময় গাড়িটি চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাঁসেরদীঘি এলাকায় পৌছালে গাড়ির চাকা ফেটে গিয়ে বিকল হয়ে পড়ে।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন বলেন, গরু বোঝাই একটি পিকআপ গাড়ি ভোররাতে মহাসড়কে বিকল হয়ে পড়তে দেখে স্থানীয় লোকজন সেখানে জড়ো হন। ওইসময় লোকজন এগিয়ে আসতে দেখে গরুসহ গাড়িটি সড়কের পাশে ফেলে রেখে সেখান থেকে নেমে চোরের দল পালিয়ে যায়।

ইউপি চেয়ারম্যান বলেন, বিষয়টি নিশ্চিত হয়ে সকালে চকরিয়া থানার ওসিকে জানাই। পরে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে গাড়ির ভেতরে গরুর নীচে পড়ে থাকা দেশে তৈরি একটি বন্দুক পরিত্যক্ত অবস্থায় উদ্ধার ও গরুসহ পিকআপ গাড়িটি জব্দ করে থানায় নিয়ে যায়।

চকরিয়া থানার ওসি তদন্ত মো আবদুল জব্বার বলেন, ৫টি গরুসহ পিকআপ গাড়ি জব্দ করা হলেও বৃহস্পতিবার বিকাল পর্যন্ত চকরিয়া থানায় এসে কেউ মালিকানা দাবি করেনি। ধারণা করা হচ্ছে, গরু চুরি করে ওই পিকআপ গাড়িতে করে ফিরছিলো চোরের দল। ওইসময় চাকা ফেটে গিয়ে পথে গাড়ি বিকল হয়ে পড়ায় ধরপাকড়ের ভয়ে পালিয়ে গেছে চোরের দল।

তিনি বলেন, এ ঘটনায় পুলিশ বাদি হয়ে অস্ত্র আইন ও চুরির ধারায় মামলা করা হচ্ছে। জব্দকৃত গরু ও পিকআপ গাড়ি থানা হেফাজতে নেওয়া হয়েছে।

পাঠকের মতামত: